Saturday, August 12, 2017

গুগল ওয়েবমাস্টার টুল টিউটোরিয়াল

Tags


ওয়েবমাস্টারদের গুগল ওয়েবমাস্টার টুল এর ব্যবহার জানা অনেকটা অপরিহার্য।এখানে যেকোন সাইট যোগ করে দিতে পারেন একদম বিনামুল্যে।গুগলে আপনার সাইটের পেজগুলি কিভাবে দেখাবে এ বিষয়ে গুগল ওয়েবমাস্টার টুল বিস্তারিত বর্ননা প্রদান করে,এছাড়াও আরও অনেক কাজ আছে নিচে বিস্তারিত দেয়া হল
প্রথমে এই ঠিকানায় যেতে হবে,এখানে গেলেই আপনার জিমেইল একাউন্ট দিয়ে সাইন ইন করতে বলবে।আপনার যদি জিমেইল একাউন্ট না থাকে তাহলে একটা খুলে নিন কারন জিমেইল একাউন্ট ছাড়া গুগল ওয়েবমাস্টার টুল এর এই সেবা (সম্পূর্ন বিনামুল্যের)গ্রহন করতে পারবেননা।আর যদি থাকে তাহলে এখানে ইউজার নাম এবং পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করে ভিতরে ঢুকুন।
এবার গুগল ওয়েবমাস্টার টুলে আপনি এক বা একাধিক সাইট যুক্ত করতে পারেন।এজন্য Add a Site নামের বাটনে ক্লিক করে আগত  বক্সে আপনি যে সাইটটি যোগ করতে চান তার নাম দিয়ে Continue বাটনে ক্লিক করুন।


এবার  Verify ownership নামের একটি পেজ আসবে এখান  থেকে গুগলকে বুঝাতে হবে যে ,সাইটটির প্রকৃত মালিক আপনি।সাইটের মালিকানা প্রমান করতে গুগল এখানে ৪টি পদ্ধতি অনমোদন করে,আপনি যেকোনটি ব্যবহার করে এটা প্রমান করতে পারেন।

এরমধ্যে ১ম পদ্ধতিটি খুব সহজ,Upload an HTML file to your server এই চেকবক্সটি চেক করে একটু  নিচে স্ক্রল করে গিয়ে দেখুন একটা এইচটিএমএল ভেরিফিকেশন কোড এর ডাউনলোড লিংক আছে,ছোট এই ফাইলটি ডাউনলোড করে আপনার সাইটের রুট ফোল্ডারে আপলোড করুন।সিপ্যানেল যদি ব্যবহার করেন তাহলে আপনার public_html এ ফাইলটি আপলোড করুন।
এবার Verify ownership পেজে এসে http://www.webcoachbd.com/googlesomething.html এই ধরনের একটা লিংক আছে এখানে ক্লিক করে ফাইলটি আপলোড নিশ্চিত করুন এবং শেষে verify বাটনে ক্লিক করে এই পর্ব শেষ করুন।

1 comments so far

The Poker Room at Harrah's Las Vegas Launches Live
The Poker Room 서울특별 출장샵 at Harrah's 안성 출장마사지 Las 강릉 출장안마 Vegas Launches Live Poker 안산 출장안마 in Las Vegas, 밀양 출장안마 Nevada. The site will open for business starting Thursday, May 18 through Thursday,


EmoticonEmoticon